BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সর্বশেষ
Home / সারাদেশ / চট্টগ্রাম / দোকানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণ , রেস্টুরেন্টসহ ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

দোকানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণ , রেস্টুরেন্টসহ ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

নগরীর খুলশী থানার একে খাঁন গেইট ও ফয়’স লেক সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে কুটুমবাড়ি রেষ্টুরেন্টসহ ৮টি প্রতিষ্ঠানকে এক লক্ষ ৭৩ হাজার টাকা জরিমানা করেছেন জেলা পরিষদের ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালে ফয়েজ লেক এলাকার বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করা হয়।  অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফোরকান এলাহি অনুপম।

তিনি জানান, অভিযানে দেখা যায় বিভিন্ন দোকানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণ করা হচ্ছে। এছাড়া পোড়াতেল ও নোংরা পানি ব্যবহার করে খাদ্য তৈরি করা হচ্ছিল।  বিভিন্ন দোকানে মূল্যতালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মূল্যে খাদ্যপণ্য বিক্রি, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে অভিযানে আটটি দোকানকে ১ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মোঃ ফোরকান এলাহি অনুপম বলেন, বিভিন্ অনিয়মের কারনে আরাফাত এন্ড আবির স্টোরকে ১৫ হাজার টাকা, পিপাসা কুলিং কর্নারকে ২০ হাজার, হোটেল স্বার্ণালীকে ২০ হাজার, আলিফ হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২০হাজার, পানসি রেস্টুরেন্টকে ৫০ হাজার, পারভেজ স্টোরকে ১৫ হাজার, আকাশ ফুড কর্ণারকে ৩ হাজার এবং কুটুমবাড়ি রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকাসহ মোট ১ লক্ষ ৭৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযানকালে এ সব দোকান হতে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর বাসি খাবার, নিম্নমানের তেল ও মেয়াদোত্তীর্ণ খাবার ধ্বংস করা হয়েছে। ভ্রাম্যমান আদালত চালনাকালে আর্মড পুলিশ ব্যাটালিয়ান আইন-শৃংখলা রক্ষার্থে দায়িত্ব পালন করেন।

Facebook Comments
আরও পড়ুন:   জাতীয় পরিচয়পত্র হারালে, ভুল থাকলে অথবা নতুন করতে গেলে কি করবেন?