BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সর্বশেষ
Home / সারাদেশ / রংপুর / দিনাজপুরের খানসামায় হরতালে রণক্ষেত্র : পুলিশসহ আহত ১০ ও আটক-১৬

দিনাজপুরের খানসামায় হরতালে রণক্ষেত্র : পুলিশসহ আহত ১০ ও আটক-১৬

দিনাজপুরের খানসামা ডিগ্রি কলেজকে জাতীয়করণের দাবীতে বিক্ষুদ্ধ সংঘর্ষের মধ্য দিয়ে খানসামায় আধা বেলা হরতাল পালিত হয়েছে।

পুলিশের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় ৩ পুলিশসহ আহত হয়েছে অন্তত ১০ জন। এ ঘটনায় পুলিশ আটক করেছে ১৬ জনকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কমপক্ষে ১০ রাউন্ড কাঁদানে গ্যাস ছুঁড়ে। খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন প্রধান পুলিশ আহত’র বিষয়টি স্বীকার করে আটকের বিষয়টি জানাতে অপারগতা প্রকাশ করেছেন। স্থানীয়রা জানিয়েছেন, রবীন্দ্র, সাদ্দাম, আব্দুর রাজ্জাক, তন্ময়, নূরজামান ও নয়নসহ ১৬ জন আটকের কথা বলছেন। এর মধ্যে গতকাল শনিবার রাতে ৫ জন ও আজ রবিবার ১১ জনকে আটক করা হয়।

খানসামা ডিগ্রী কলেজকে জাতীয় করণের দাবীতে আন্দোলনকারীদের ৫ জনকে শনিবার দিবাগত রাত দেড়টায় গ্রেফতার করে ডিবি পুলিশ। এ ঘটনায় পরদিন খানসামা সদর উন্নয়ন কমিটি আধা বেলা হরতাল পালন পালন করে। এ সময় পুলিশ বাঁধা দিলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ও সংঘর্ষ বাধে। এ সময় ১০ রাউন্ড টিআর সেল নিক্ষেপ করে পুলিশ। এতে ৩ জন পুলিশসহ ১০ জন আহত হয়। এ ঘটনায় আবারও ১৬ জনকে গ্রেফতার করে পুলিশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলছিলো।

Facebook Comments