skip
BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সর্বশেষ
Home / জাতীয় / বিশ্বের সবচেয়ে বড় ক্লাস নেবেন জাফর ইকবাল, রেকর্ড গড়বে বাংলাদেশ

বিশ্বের সবচেয়ে বড় ক্লাস নেবেন জাফর ইকবাল, রেকর্ড গড়বে বাংলাদেশ

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘স্কুল পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য বিজ্ঞান বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় ব্যবহারিক ক্লাস’। এতে পাঠদান করবেন প্রখ্যাত লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বুধবার (১১ জানুয়ারি) কুলিয়ারচর উপজেলার থানার মাঠে আন্তর্জাতিক মানের সুবিধা সম্পন্ন শ্রেণীকক্ষে সকাল ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত এই পাঠদান অনুষ্ঠিত হবে।

পাঠদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান (এম.পি.) ও ভৈরব-কুলিয়ারচরের সংসদ সদস্য নাজমুল হাসান পাপন।

আয়োজক সূত্রে জানা যায়, এই বৃহৎ ব্যবহারিক ক্লাসের মাধ্যমে বাংলাদেশ বিশ্ব রেকর্ড করে গিনেজ বুকে নাম লেখাতে যাচ্ছে। গত ১৬ আগষ্ট অস্ট্রেলিয়া ব্রিসবেনে ২৯০০ শিক্ষার্থীর অংশগ্রহণে বিজ্ঞান বিষয়ক পাঠদান করে গিনেজ বুকে নিজেদের নাম লেখায়। এবার বাংলাদেশ ৩২০০ এর অধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিজ্ঞান এবং তথ্য প্রযুক্তি বিষয়ক পাঠদান করে অস্ট্রেলিয়ার সেই রেকর্ড ভাঙতে যাচ্ছে।

এই আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে আয়োজকরা জানান, এ অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বে বাংলাদেশের ভাবমুর্তি উজ্জ্বল হওয়ার পাশাপাশি এ দেশের আগামী প্রজন্মের একটি বড় অংশ বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিতে উৎসাহিত হবে। শিক্ষার্থীরা বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে কি কি করতে হবে, তা সম্পর্কে সম্যক ধারণা পাবে। এই ক্লাসে সত্যিকারের বিজ্ঞান প্রজন্ম হিসেবে নিজেদেরকে গড়ে তোলার যথেষ্ট উপকরণ তারা পাবে, যা উন্নত বাংলাদেশ গড়তে যথেষ্ট ভূমিকা রাখবে। এছাড়াও অনুষ্ঠান সংশ্লিষ্ট সকলেই রেকর্ডের অন্তর্ভূক্ত হবেন।

Facebook Comments
আরও পড়ুন:   মাকে বস্তায় ভরে রাস্তায় ফেলে দিল সন্তানরা! (ভিডিও)
error: Content is protected !!